টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ড্রেন থেকে নবজাতকের লাশ উদ্ধার হওয়ার ঘটনার নবজাতকের মা এবং নানীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (৩০ জানুযারি) রাতে উপজেলার বেকড়া গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, নবজাতকের মা ওই গ্রামের ছনির মোল্লার মেয়ে সোনিয়া আক্তার (১৭) এবং সোনিয়ার মা হাফিজা আক্তার (৪০)। পুলিশ জানায়, ওই নবজাতকের জন্ম হওয়ার পর গলা টিপে হত্যা করে সোনিয়া। আর সোনিয়াকে সহযোগিতা করে তার মা হাফিজা। গ্রেফতারকৃতদের বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল শনিবার (২৯ জানুযারি) রাত ১১টার দিকে পেটে গ্যাস্ট্রিকের সমস্যার কথা বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হয় সোনিয়া। এ সময় সোনিয়ার মা তার সাথেই ছিলো।

পরবর্তীতে সোনিয়া একটি ইনজেকশন দেয়া হয়। ইনজেকশন দেয়ার পরে পেটে ব্যাথা আরো তীব্র হয়। এক পর্যায়ে সোনিয়ার পেটে ওই নবজাতকের পা দেখা দিলে তারা হাসপাতালে বাথরুমে যায়। এসময় সাথে সাথেই হাসপাতালে বাথরুমেই নবজাতকের জন্ম হয়। জন্ম নেয়ার সময় নবজাতকটি কান্নাকাটি শব্দ শুরু করে। ওই নবজাতকের কান্নার শব্দ হাপাতালের কেউ বুজতে না পারে, সে জন্য সোনিয়া গলাটিপে তার সদ্য ভূমিষ্ট মেয়েকে হত্যা করে।

 

কলমকথা/বি সুলতানা